জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত, ২১ সেপ্টেম্বর সম্মেলন

জেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত, ২১ সেপ্টেম্বর সম্মেলন
কক্সবাজার জেলা মডেল কৃষকলীগের আগামী ২১ সেপ্টেম্বরের ঘোষিত সম্মেলন ও কাউন্সিলকে সফল করতে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ২ টায় জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রশিদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। 
এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির আহবায়ক আলহাজ মোস্তফা কামাল চৌধুরী এবং প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্য সচিব হিজবুল বাহার রানা।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের সদস্য
রেজাউল করিম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ আরমান চৌধুরী ও জাতীয় পরিষদ সদস্য মোতাহের হোসেন বাবুল।
নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ দেড়যুগ পর কক্সবাজার জেলা মডেল কৃষকলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এই সম্মেলনকে সফল করার লক্ষে আজকের বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। যেকোন সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে সম্মেলনের বিকল্প নেই। তাই কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির নির্দেশনায় ২১ সেপ্টেম্বর কক্সবাজার জেলা কৃষকলীগের সম্মেলনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। যারা সাবেক কৃষকলীগের নেতা ছিলেন এবং সাবেক ছাত্রনেতা ছিলেন তাদের সংগঠনে এনে অগ্রাধিকার দিয়ে সংগঠনকে ঢেলে সাজাতে হবে। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে এই  সম্মেলনে নেতা নির্বাচন করা হবে বলে জানান বক্তারা। 

বর্ধিত সভায় বক্তব্য রাখেন, জাতীয় পরিষদের সাবেক সদস্য এম.এ হাশেম, জেলা কৃষকলীগের সহ-সভাপতি এড মোস্তাক আহমদ, আনিসুল হক চৌধুরী, জাকারিয়া চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব, সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোরশেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা রিজোয়ানা আফরিন পুস্প, প্রচার সম্পাদক মোরশেদুল আলম খোকন, সদস্য ইয়াকুব আলী ইমন, কক্সবাজার শহর সভাপতি এরশাদুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক তামজিদুল ইসলাম মিন্টু, মহেশখালী উপজেলা সভাপতি অধ্যক্ষ সরওয়ার কামাল চৌধুরী, টেকনাফ উপজেলা সভাপতি জাহেদ হোসেন সম্রাট, চকরিয়া উপজেলা সভাপতি আমির হোসাইন আমু, চকরিয়া পৌরসভার সভাপতি সুলাল কান্তি সুশীল, রামু উপজেলা সাধারণ সম্পাদক জুয়েল ধর, মাতামুহুরী সাংগঠনিক উপজেলার সাধারণ সম্পাদক কামরুজ্জামান সোহেল, কক্সবাজার সদর উপজেলার  সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মুকুল,  ঈদগাও উপজেলা সভাপতি আবছার কামাল, পেকুয়া উপজেলা সভাপতি শাহেদুল ইসলাম শাহেদ ও কুতুবদিয়া উপজেলা আহবায়ক কাইসার সিকদার প্রমুখ।
এদিকে, আসন্ন সম্মেলন ও কাউন্সিলকে সফল করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। এতে অর্থ কমিটিতে বীর মুক্তিযোদ্ধা রশিদ আহমদ আহবায়ক ও আতিক উদ্দিন চৌধুরী সদস্য সচিব, সাজসজ্জা কমিটিতে আনিসুল হক চৌধুরী আহবায়ক ও ইয়াকুব আলী ইমন সদস্য সচিব, আপ্যায়ন-অভ্যর্থনা কমিটিতে মুজিবুর রহমান আহবায়ক ও রিয়াজ মোরশেদ সদস্য সচিব, শৃংখলা কমিটিতে জাকারিয়া চৌধুরী আহবায়ক ও আনিচুর রহমান বাচ্চু সদস্য সচিব, সংস্কৃতি কমিটিতে কৃষিবিদ সুজন কল্যাণ বড়ুয়া আহবায়ক ও হারুনুর রশিদ সদস্য সচিব, দপ্তর কমিটিতে এমএ হাশেম আহবায়ক ও নাছির উদ্দীন সদস্য সচিব, প্রচার ও প্রকাশনা কমিটিতে মোরশেদুল আলম আহবায়ক ও শাহাদত হোছাইনকে সদস্য সচিব করা হয়েছে। এতে জেলা, উপজেলা ও পৌরসভার ২শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.